বিপিএল
Trending

বিপিএল প্রাইজমানি ২০২৩~বিপিএল এর প্রাইজমানি কত ২০২৩

বিপিএল প্রাইজমানি ২০২৩ কত? বিপিএলে চ্যাম্পিয়ন দল কত টাকা পাবে অথবা বিপিএলে রানার আপ দল কত টাকা পাবে? এমন সব তথ্যের আপডেট নিউজ পেতে নিয়মিত চোখ রাখুন খেলা ১৮ এর পাতায়। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর গভর্নিং কাউন্সিল গতকাল সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিপিএল ২০২৩ এর টোটাল প্রাইসমানি, সেখানে চ্যাম্পিয়ন দল ও রানার আপ দল কত টাকা করে পাবে তারও একটা নির্দিষ্ট হিসাবও প্রকাশ করেছে।

বিপিএল প্রাইজমানি ২০২৩~বিপিএল এর প্রাইজমানি কত ২০২৩ bpl prize money 2023
BPL Prize Money 2023

বিপিএল প্রাইজমানি ২০২৩

এবার বিপিএলের নবম আসরের টোটাল প্রাইজমানি এর জন্য বরাদ্দ করা হয়েছে ৪ কোটি টাকা যেখানে চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা এবং রানারআপ দল পাবে ১ কোটি টাকা। বাকি ১ কোটি টাকা বিপিএল এর সেমিফাইনালিস্ট দল ও অন্যান্য আনুষাঙ্গিক প্রাইজের জন্য বরাদ্দ করা হয়েছে। এবার বিপিএলে ( ২০২৩) কোন উদ্বোধনী অনুষ্ঠান হবে কিনা এমন প্রশ্নের জবাবে বলা হয়েছে এবার বিপিএল উদ্বোধনে তেমন কোনো জাঁকজমক পূর্ণ ব্যবস্থা থাকবে না তবে ফাইনাল ম্যাচের পূর্বে জাকজমকপূর্ণ একটি অনুষ্ঠান আয়োজন করা হবে।

সর্বমোট প্রাইজমানি৪ কোটি টাকা
চ্যাম্পিয়ন২ কোটি টাকা
রানার আপ১ কোটি টাকা
অনন্যা প্রাইজ১ কোটি টাকা

 

বিপিএল গভর্নিং গাউন্সিলের বেঁধে দেওয়া এই প্রাইজ মানির বাইরে ও দলগুলো পেয়ে থাকে বিপুল পরিমাণ অর্থ। যার মধ্যে রয়েছে বিভিন্ন টিভি চ্যানেলে লাইভ টেলিকাস্ট স্বত্ত্ব বিক্রয়, দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন বাবদ আয় ও ম্যাচের টিকিট বিক্রি। তবে এসব আয়ের একটা নির্দিষ্ট হারে পার্সেন্টেজ পেয়ে থাকেন দলগুলো।

বিপিএল ২০২৩, ডিআরএস সিস্টেম

আসন্ন বিপিএলের নবম আসর মাঠে গড়াচ্ছে আগামী ৬ জানুয়ারি থেকে। বিপিএল গভর্নিং কমিটির ঘোষণা অনুযায়ী এবারের আসরে শুরু থেকেই ডিআরএস সিস্টেম রাখার কথা বলা হয়েছিল তবে একই সময়ে বিভিন্ন দেশে অনেকগুলো খেলা চলমান থাকায় কমপ্লিট ডিআরএস সিস্টেম পাওয়া সম্ভব হবে না। এক্ষেত্রে জানানো হয়েছে কমপ্লিট ডি আর এস সিস্টেম শুরু থেকে সম্ভব না হলেও এলিমেনটারী ম্যাচগুলি ও ফাইনাল ম্যাচে থাকবে কমপ্লিট ডিআরএস সিস্টেম । তবে এক্ষেত্রে আরো নিশ্চিত করা হয়েছে যে বিপিএলের শুরুর দিকে কমপ্লিট ডিআরএস সিস্টেম না থাকলেও রাখা হয়েছে অল্টারনেটিভ ডিআরএস সিস্টেম, যা অন্যান্য আসরে ব্যবহৃত ডিআরএস সিস্টেমে থেকে অনেক আপগ্রেড।

বিপিএলে বিদেশী প্লেয়ারদের নিশ্চয়তা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর এবারের আসরে বিদেশে প্লেয়ারদের আসা নিয়ে অনিশ্চয়তা তৈরি হলেও শেষ পর্যন্ত আশঙ্কা দূর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।বিদেশি প্লেয়ারদের সাথে পেমেন্ট চুক্তি অন্যান্য আনুষঙ্গিক বিষয়ে কথা বলেছে স্বয়ং বিসিবি।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button