পরিসংখ্যানফুটবলফুটবল বিশ্বকাপ
Trending

ব্রাজিল বনাম সার্বিয়া পরিসংখ্যান হেড টু হেড ~ Brazil vs Serbia Head to Head Prediction

ব্রাজিল বনাম সার্বিয়া পরিসংখ্যান হেড টু হেড কোন দল কতবার খেলেছে কোন দল বেশি শক্তিশালী সকল বিস্তারিত আজকের এই নিবন্ধে। ল্যাটিন অ্যামেরিকার সবচেয়ে প্রাচীন ও সফলতম দল ব্রাজিল এবং ইউরোপ থেকে কোয়ালিফাইড দল সার্বিয়া দুই দলের হেড টু হেড পরিসংখ্যান  দেখে নিন ব্রাজিল বনাম সার্বিয়া ম্যাচের আগে।

ব্রাজিল বনাম সার্বিয়া পরিসংখ্যান হেড টু হেড ~ Brazil vs Serbia Head to Head Prediction

ফুটবলে ব্রাজিলের Brazil পরিসংখ্যান ~ ব্রাজিলের যত অর্জন

ব্রাজিল ফুটবল ফেডারেশন ১৯১৪ সালে প্রতিষ্ঠিত হয়। ১৮৪১.০৩ পয়েন্ট নিয়ে ফিফা পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ব্রাজিল, বিশ্বের একমাত্র দল হিসেবে ফিফা বিশ্বকাপে ১৯৩০~২০২২ সাল পর্যন্ত ২২টি আসরে ব্রাজিল অংশগ্রহণ করেছে। ব্রাজিল প্রথম  আন্তর্জাতিক ম্যাচ খেলে ২০শে সেপ্টেম্বার ১৯১৪ সালে আর্জেন্টিনার বিপক্ষে। ব্রাজিল প্রথম ম্যাচেই আর্জেন্টিনার কাছে ৩-০ গোলের ব্যাবধানে পরাজিত হয়।

@ব্রাজিল দলটি ফিফা বিশ্বকাপের সবকয়টি আসরে অংশগ্রহণ করে মোট ৫বার ( ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪, ২০০২ ) সালে বিশ্বকাপ জিতেছে। 

@ব্রাজিল কোপা অ্যামেরিকায় অংশগ্রহণ করেছে ৩৭বার। সর্বপ্রথম অংশগ্রহন করে ১৯১৬ সালে যেখান থেকে চাম্পিয়ান হয়েছে ৯বার (১৯১৯, ১৯২২, ১৯৪৯, ১৯৮৯, ১৯৯৭, ১৯৯৯, ২০০৪, ২০০৭, ২০১৯ ) সালে। 

@এছাড়া ব্রাজিল প্যানামেরিকান চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেছে ৩বার এবং চ্যাম্পিয়ান হয়েছে ২বার (১৯৫২, ১৯৫৬ ) সালে।

@ফিফা কনফিডারেশন কাপে অংশগ্রহণ করেছে ৭বার যেখান থেকে চ্যাম্পিয়ান হয়েছে ৪বার (১৯৯৭, ২০০৫, ২০০৯, ২০১৩ ) সালে।

@ব্রাজিলের সবচেয়ে বড় জয় বলিভিয়ার বিপক্ষে ১০ই এপ্রিল ১৯৪৯ সালে ১০-১ গোলের ব্যাবধানে। 

@ব্রাজিলের সবচেয়ে বড় পরাজয় ৮ই জালাই ২০১৪ সালে জার্মানির বিপক্ষে ১-৭ গোলের ব্যাবধানে। 

@ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি গোলের মালিক পেলে। গোল সংখ্যা ৭৭টি।

এই মুহূর্তে ব্রাজিলে দলীয় ক্যাপ্টেন থায়াগো সিলভা এবং বর্তমান হেড কোচ তিতে। ব্রাজিল সর্বশেষ ৫ম্যাচের ৫টিতেই জয়লাভ করে।

ফুটবলে সার্বিয়ার পরিসংখ্যান

সার্বিয়া ফুটবল ফেডারেশন প্রতিষ্ঠিত হয় ১৯১৯ সালে। ফুটবল এ্যাসোসিয়েশন অফ সার্বিয়া ২৮ আগস্ট ১৯২০ সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলে চেকোস্লোভাকিয়ার সাথে। প্রথম ম্যাচে ৭-০ গোলের বিশাল ব্যাবধানে সার্বিয়া পরাজিত হয়। সার্বিয়ার ইতিহাসে এই পরাজয় সবচেয়ে বড় পরাজয় হিসেবে ধরা হয়। প্রথম অফিশিয়ালি ম্যাচ খেলে ১৬ই আগস্ট ২০০৬ সালে চেক রিপাবলিকর বিপক্ষে। চেক রিপাবলিকের সাথে ১-৩ গোলের ব্যবধানে জয়লাভ করে। সার্বিয়ার সবচেয়ে বড় জয় ভেনেজুয়েলা সাথে ১৪ই জুন ১৯৭২ সালে ০-১০ গোলের ব্যাবধানে জয়।

সার্বিয়ার ফিফা ফুটবল ফেডারেশনে এখনও পর্যন্ত ১২বার কোয়ালিফাইড হয়েছে। সার্বিয়ার সবচেয়ে বড় সাফল্য ১৯৩০ এবং ১৯৬২ সালে চতুর্থ স্থান অর্জন করে।

সার্বিয়ার উয়েফা, ইউরো চাম্পিয়ানশিপে অংশগ্রহণ করে ৫বার। সর্বোচ্চ সাফল্য ১৯৬০ এবং ১৯৬৮ সালে রানারআপ হয়। এছাড়া দলটি ১৯৬০ সালে অলিম্পিক গোল্ড ম্যাডেল জয়। সার্বিয়ার বর্তমান হেড কোচ ড্রাগন স্টোজকোভিচ এবং ক্যাপ্টেন দুসান ট্যাডিক। সার্বিয়ার হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড আলেকজান্ডার মিত্রভিচের ৫০ গোল। সার্বিয়ার ফিফা র‍্যাংকিং ১৫৬৩.৬২ পয়েন্ট নিয়ে ২১ নাম্বার র‍্যাংকিং আছে। দলটি শেষ ৫ম্যাচে৪টি জয় এবং ১টি ড্রা করে বেশ ছন্দে আছে।

ব্রাজিল বনাম সার্বিয়া পরিসংখ্যান হেড টু হেড

ব্রাজিল বনাম সার্বিয়ার মধ্যকার মোট হেড টু হেড ম্যাচ খেলেছে ২টি ম্যাচ। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয় ৭ই জুন ২০১৪ সালে ১-০ গোলের ব্যাবধানে ব্রাজিল জয়লাভ করে। ব্রাজিল বনাম সার্বিয়ার পরিসংখ্যানে দ্বিতীয় এবং সর্বশেষ হেড টু হেড ম্যাচ খেলে ২৫শে নভেম্বার ২০২২ সালে বিশ্বকাপের মঞ্চে গ্রুপ পর্বে। ব্রাজিলের জয়ের পরিমান ১০০%। অপরদিকে সার্বিয়ার জয় এবং ড্রার পরিমান ০০%।

মোট ম্যাচ০৩
ব্রাজিলের জয়০৩
সার্বিয়া জয়০০%
ড্রা০০%
ড্রা %০০.০০%
ব্রাজিলের জয় %১০০%
সার্বিয়া জয় %০০.০০%
প্রথম খেলেছিল৭ই জুন ২০১৪
সর্বশেষ খেলেছিল২৫শে নভেম্বার ২০২২

 

4.7/5 - (28 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button