ফুটবল বিশ্বকাপ
Trending

সর্বোচ্চ গোলদাতা কাতার বিশ্বকাপ ২০২২~কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা কে

কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা কে? বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল কার? বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল লিওনেল মেসির নাকি এমবাপ্পে? নাকি তরুণ আর্জেন্টাইন জুলিয়ান আলভারেজ নাকি ফ্রান্সের নাম্বার নাইন অলিভিয়ার জিরুর সঠিক উত্তর জানতে চোখ রাখুন খেলা ১৮ এর পাতায়। তবে এবারে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা দুই ফাইনালিস্ট আর্জেন্টিনা অথবা ফ্রান্সের মধ্য থেকে নির্বাচিত হবেন। বিশ্বকাপ শুরুর পূর্বে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা কে হবেন এমন প্রশ্নে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের নাম খুব জোরদার ভাবেই ছিল। চলুন দেখে আসি কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা কে?

কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা কে
কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা

কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা

প্লেয়ারের নামমোট গোলএসিস্ট
কিলিয়ান এমবাপ্পে
লিওনেল মেসি  ৩
জুলিয়ান আলভারেজ
অলিভিয়ে জিরু
আলভারো মোরাতা

২.কিলিয়ান এমবাপ্পে সর্বোচ্চ গোলদাতা

কিলিয়ান এমবাপ্পে ফ্রান্সের স্পিড স্টার এবার বিশ্বকাপের সর্বোচ্চ গোল তালিকায় রয়েছে উপরে। কিলিয়ান এমবাপ্পে এখনো পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৮ গোল করে লিওনেল মেসির সাথে রয়েছে শীর্ষ গোলদাতার তালিকায়। ক্লিয়ার এমবাপ্পে গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার সাথে নিজেদের প্রথম ম্যাচে গোল করার মাধ্যমে এবারে বিশ্বকাপে প্রথম করেন। পরবর্তীতে ডেনমার্কের সাথে গ্রুপ পর্বের ম্যাচপ ফ্রান্স ২-১ গোল ব্যবধানে জয় লাভ করে। ওই ম্যাচে কিলিয়ার এমবাপ্পে একাই করেন দুটি গোল। এরপর নকআউট পর্বে এসে পোল্যান্ডের সাথে করেন দুটি গোল।

এরপর কোয়াটার ফাইনাল ও সেমিফাইনালে ইংল্যান্ড ও মরক্কোর সাথে কোন গোল করতে পারেনি ক্লিয়ান এমবাপ্পে। ফলে ক্লিয়ার এমবাপে এখন পর্যন্ত বিশ্বকাপে ৭ টি ম্যাচ খেলে গোল করেছেন আটটি। তবে লিওনেল মেসি ও এমবাপের মধ্যে একটা পার্থক্য যে লিওনেল মেসি নক আউট পর্বের প্রত্যেকটা ম্যাচে গোল করেছেন সেখানে ক্লিয়ার এমবাপে নকআউট পর্বে মাত্র একটি ম্যাচে(পোল্যান্ডের সাথে) গোল করেছেন। তবে ফাইনালে আর্জেন্টিনার সাথে হ্যাট্রিক করেন ফ্রান্সের এই সুপারস্টার।

১.লিওনেল মেসি সর্বোচ্চ গোলদাতা

লিওনেল মেসি বিশ্বকাপে ৭টি ম্যাচ খেলে গোল করেছেন ৭টি। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সৌদি আরবের সাথে পেনাল্টি শুটের মাধ্যমে বিশ্বকাপের প্রথম গোল করেন লিওনেল মেসি। তবে সেই ম্যাচে আর্জেন্টিনাকে হারতে হয়েছিল ২-১ গোল ব্যবধানে। এরপরে মেক্সিকোর সাথে মাস্ট উইন ম্যাচে গোল করে বিশ্বকাপে(২০২২) নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন। শেষ ষোলতে আর্জেন্টিনা অস্ট্রেলিয়ার সাথে ২-১ গোল ব্যবধানে জয়লাভ করে ফেমাস ১টি গোল করে বিশ্বকাপে নিজে তৃতীয় গোল পূর্ণ করেন লিওনেল মেসি। এরপরে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে নেদারল্যান্ড ও ক্রোয়েশিয়ার সাথে করেন ১টি করে। লিওনেল মেসি ফাইনাল এর আগ পর্যন্ত ৬টি ম্যাচে গোল করেছেন ৫টি। তবে ফ্রান্সের বিপক্ষে ফাইনেলে লিও মেসি গোল করেন ২টি।

৩.জুলিয়ান আলভারেজ

আর্জেন্টিনার এই তরুণ বিশ্বকাপে এখনো পর্যন্ত ৬ টি ম্যাচ খেলে গোল করেছেন ৪টি। তার মধ্যে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে জুলিয়ান আলভারেজ করেন জোড়া গোল

৪.অলিভিয়ার জিরু

ফ্রান্সের ফরওয়ার্ড অলিভিয়ার জিরু এবারের বিশ্বকাপে এখনো পর্যন্ত ৭ টি ম্যাচ খেলে গোল করেছেন ৪টি।তারমধ্যে অস্ট্রেলিয়ার সাথে গ্রুপ পর্বের ম্যাচে অলিভিয়ার জিরু করেছিলেন জোড়া গোল। নক আউট পর্বে পোল্যান্ডের সাথে অলিভিয়ার জিরু কোন ছেলের এবারের বিশ্বকাপে নিজের তৃতীয় গোল। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের সাথে ২-১ গোল ব্যবধানে জয়ের ম্যাচেও অলিভিয়ার জিরুর অবদান ছিল এক গোল।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button